পাঁচটি খুবই দরকারি মোবাইল অ্যাপ| 5 most necessary mobile application



পাঁচটি খুবই দরকারি মোবাইল অ্যাপ। 5 most necessary mobile application

বর্তমানে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের যুগ। আর এই অ্যান্ড্রয়েড স্মার্টফোন কে আরও সহজ করে তুলেছে এন্ড্রোয়েড এপলিকেশন বা মোবাইল অ্যাপ।
আজকে আলোচনা করব পাঁচটি খুবই দরকারি মোবাইল অ্যাপস নিয়ে যা আপনার ফোনে থাকা অবশ্যই দরকার।

১/গুগল অ্যাসিস্ট্যান্ট/Google assistant

গুগোল এর সবচেয়ে জনপ্রিয় একটি মোবাইল অ্যাপ্লিকেশন হচ্ছে গুগল অ্যাসিস্ট্যান্ট। এটা কে আপনার পার্সোনাল এসিস্টেন্ট হিসেবেও ব্যবহার করতে পারবেন। গুগোল অ্যাসিস্ট্যান্ট আপনার যেকোনো প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সবসময় প্রস্তুত থাকে। গুগোল অ্যাসিস্ট্যান্ট কে আপনি আপনার প্রতিদিনের ব্যবহারিক কাজে ব্যবহার করতে পারেন।


২/ গুগোল ড্রাইভ/ Google Drive

গুগোল এর আরেকটি জনপ্রিয় মোবাইল অ্যাপ্লিকেশন হলো গুগোল ড্রাইভ। গুগোল ড্রাইভ কে আপনি আপনার ভার্চুয়াল স্টোরেজ হিসেবে ব্যবহার করতে পারবেন। গুগল ড্রাইভে আপনি 15 জিবি পর্যন্ত ফ্রি  স্টোরেজ পাবেন। গুগোল ড্রাইভ সম্পূর্ণ নিরাপদ এবং উচ্চ সিকিউরিটি সম্পন্ন। এখানে সম্পূর্ণ নিরাপদে আপনার পার্সোনাল ডাটা স্টোরেজ করে রাখতে  পারবেন।



৩/গুগল ট্রান্সলেটর/Google translator

আমাদের আজকের দরকারী পাঁচটি মোবাইল অ্যাপ্লিকেশনের তিন নাম্বার তালিকায় রয়েছে এটি। গুগল ট্রান্সলেটর খুবই একটি দরকারী মোবাইল সফটওয়্যার। এর মাধ্যমে আপনি যেকোনো ভাষা সহজেই ট্রান্সলেট করে নিতে পারবেন। গুগলের তারা তৈরি এই মোবাইল এপ্লিকেশন টি সম্পূর্ণ ফ্রিতে আপনি ব্যবহার করতে পারবেন।


৪/লাস্ট পাসওয়ার্ড ম্যানেজার/last Password Manager

আমরা অনেকেই আছি যারা পাসওয়ার্ড মনে রাখতে পারিনা। আর এই সমস্যাটির সমাধান করার জন্য আপনি লাস্ট পাসওয়ার্ড ম্যানেজার মোবাইল অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। আমার ব্যবহার করা পাসওয়ার্ড ম্যানেজার এপ্লিকেশন এর মধ্যে এটি সবচেয়ে সিকিউরিটি সম্পন্ন মনে হয়।


৫/ইউটিউব/ YouTube

ইউটিউব এর নাম শুনেনি বর্তমানে এমন কেউ নেই। জনপ্রিয়তার দিক দিয়ে এগিয়ে আছে এটি। আমরা প্রতিদিন একবার হলেও ইউটিউব ব্যবহার করি। বিনোদন সহ যেকোনো তথ্য পেতে ইউটিউব আপনাকে সবসময় সহযোগিতা করবে। গান দেখা , সিনেমা দেখা খবর দেখা সহ সব ধরনের তথ্য আপনি YouTube পাবেন ।



You may like these posts