ভাল কনটেন্ট রাইটিং এর জন্য সেরা ৫ টি টিপস।5 Tips for Good Content Writing in Bangla.

 


ভাল কনটেন্ট রাইটিং এর জন্য সেরা ৫ টি টিপস।5 Tips for Good Content Writing in Bangla. 


আমরা অনেকেই ব্লগিং করে থাকি।কিন্তু দেখা যায় ব্লগিং এ আমরা সফলতা অর্জন করতে পারি না। এর সবচেয়ে বড় কারন হলো আমরা ভালো কনটেন্ট  লিখতে পারি না।যার ফলে ঠিকমতো এসিও হয় না আর আমাদের কনটেন্ট রেঙ্ক করতে পারে না।

আমি আপনি ভালো কন্টেন্ট লিখার ৫ টিপস তুলে ধরবো। যা ফলো করলে আপনারা আপনারা সহজেই একটি ভালো এসিও Friendly কন্টেন্ট লিখতে পারবেন।তাহলে আসেন শুরু করা যাক।


টিপস নম্বার ১: সঠিক কিওয়ার্ড নির্ধারণ। 



একটি ভালো কনটেন্ট লেখার জন্য আমাদের প্রথমেই এসিও ফ্রেন্ডলি কিওয়ার্ড নির্ধারণ করতে হবে।সঠিক কিওয়ার্ড আমাদের কনটেন্ট কে এসিও করতে অনেক সাহায্য করে। সঠিক কিওয়ার্ড নির্বাচন করতে আমাদের একটা জিনিস খেয়াল রাখতে হবে তা হলো লো কম্পিটিশন কিওয়ার্ড।আমরা যারা নতুন ব্লগিং শুরু করেছি তাঁদের হাই কম্পিটিশন কিওয়ার্ড নিয়ে কনটেন্ট লেখা উচিত নয়।তাতে আমাদের কনটেন্ট সহজে Google এ Rank করবে।সঠিক  কিওয়ার্ড খুঁজতে আপনি বিভিন্ন কিওয়ার্ড রিচার্স টুল ব্যবহার করতে পারেন।যেমন: google keyword planner


টিপন নম্বার ২: কন্টেন্ট লিখার আইডিয়া।

কিওয়ার্ড তো নির্ধারণ করলেন এখন আসি কিভাবে কন্টেন্ট লেখা শুরু করবেন।কন্টেন্ট লেখার সঠিক আইডিয়া না থাকলে আপনি কখনোই একটি ভালো কনটেন্ট লিখতে পারবেন না।তাই কনটেন্ট লিখার আইডিয়া, কনটেন্ট লেখার জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

আপনি যে কিওয়ার্ড টি নির্ধারণ করলেন কনটেন্ট লিখার জন্য,সেই কিওয়ার্ড টি গুগুলে চার্স করে দেখুন।আপনার কিওয়ার্ড সম্পর্কিত আরো কন্টেন্ট আছে কিনা।সেরকম ৫-৬ টি কন্টেন্ট মনোযোগ সহকারে পড়ে নিন।দেখে নিন তারা কিভাবে কন্টেন্ট টি লিখেছে।আশা করি ভালো একটি আইডিয়া পেয়ে যাবেন কনটেন্ট লিখার জন্য।


টিপস নম্বার ৩: কনটেন্ট উপযোগি ছবি / ভিডিও যোগ করা।

আপনি বিভিন্ন কনটেন্টে দেখে থাকবেন যে,লেখার মাঝখানে কন্টেন্ট সম্পর্কিত ছবি বা ভিডিও দেয়া আছে।এই ছবি বা ভিডিও কন্টেন্টের সৌন্দর্য যেমন বৃদ্ধি করে তেমনি কনটেন্ট এর SEO করতে অনেক সাহস্য করে।আপনি কন্টেন্ট এ  ইমেজ বা ছবি ব্যবহার করবেন তার এসিও অপটিমাইজেশন করে নিবেন।ছবির টি rename করে আপনার কন্টেন্ট এর টাইটেল টি লিখে দিবেন।তাহলে Google Search এ রেঙ্ক করতো অনেক সাহস্য করবে।


টিপস নম্বার ৪: কন্টেন্ট এর সঠিক টাইটেল নির্বাচন।

কন্টেন্ট লিখা তো হয়ে গেলো।কিন্তু কিভাবে একটি সঠিক seo ফ্রেন্ডলি টাইটেল দিবেন।তা এখন শিখে নিবো।কারন একটি সঠিক টাইটেল আপনার seo  অনেক গুন বাড়িয়ে দিবে।কনটেন্ট এর টাইটেলে আপনার কিওয়ার্ড টি অবশ্যই থাকতে হবে।টাইটেল টি সহজবোধ্য হতে হবে এবং অবশ্যই টাইটেল টি আপনার কনটেন্ট সম্পর্কিত হতে হবে।


টিপস নম্বার ৫: কনটেন্ট সহজবোধ্য ও তথ্যগত।

আপনি যে কন্টেন্ট টি লিখলেন তা অবশ্যই সহজবোধ্য হতে হবে।যাতে আপনার ভিজিটর সহজেই বুঝতে পারে আপনি কি নিয়ে লিখেছেন।সেই সাথে আপনার কনটেন্ট টি ইনফরমেটিভ হতো হবে।ভিজিটর যাতে তার সঠিক তথ্য টি খুজে পায় আপনার কন্টেন্টে সেই বিষয় টি খেয়াল রাখতে হবে। তাহলে ভিজিটর বারবার আপনার ওয়েবসাইট ভিজিট করতে আসবে যা আপনার কটেন্ট Google rank করতে অনেক সাহায্য করবে।

এই ৫ টি টিপসস যদি আপনি অনুসরণ করেন।আশা করি আপনার কনটেন্ট সহজেই গুগুলে রেঙ্ক করবে।


আশা করি আপনাদের বুঝতে পেরেছি।কোন কিছু না বুঝে থাকলে কমেন্ট করতে পারেন।

সবাই ভালো থাকবেন। 

You may like these posts