আমার ফোনের চার্জ দ্রুত শেষ হয়? জেনে নিন ৫ টি টিপস। 5 tips for increase Mobile Battery Life.

 


আমার ফোনের চার্জ দ্রুত শেষ হয়?  জেনে নিন ৫ টি টিপস। 5 tips for increase Mobile Battery Life.


বর্তমান সময়ে স্মার্ট ফোন ব্যবহার করেন না এমন লোক খুবই কম।আর Android ফোন ব্যববহার কারিদের মাঝে সবচেয়ে বড় সমস্যার বিষয় হলো ফোনের চার্জ দ্রুত শেষ হওয়া।আসলে এই সমস্যা টি আমাদের কিছু ভুলের জন্যই হয়ে থাকে।আজ আমি আপনাদের ৫ টিপস বলে দিবো যা আপনারা অনুসরণ করলে আপনাদের ফোনের ব্যাটারির আয়ু অনেক টা বাড়াতে পারবেন।তাহলে আসুন শুরু করা যাক।


টিপস নম্বার ১: চার্জের সময় ফোনে কথা বলা বন্ধ করুন।

আমরা অনেকেই আছি যারা মোবাইল চার্জে দিয়ে কথা বলতে শুরু করি।এই কাজ টি খুবই মারাত্মক ভুল কাজ।ফোন চার্জে অবস্তায় ফোনের যেমন ক্ষতি হয় ঠিক আপনার কানেরও অনেক ক্ষতি হয়।ফোন চার্জিং অবস্তায় কথা বললে ফোনের রেডিয়েশন অনেক বেড়ে যায়।যা আপনার ব্রেনের অনেক ক্ষতি করে,সেই সাথে ব্যাটারির অায়ু অনেক কমিয়ে দেয়।

টিপস নম্বার ২:চার্জের সময় ব্যাকগ্রাউন্ড অ্যাপ বন্ধ রাখুন।

চার্জের সময় ব্যাকগ্রাউন্ডে অ্যাপ চালু রাখলে চার্জ হতে যেমন অনেক সময় লাগে ঠিক তেমনি চার্জ দ্রুত পুড়িয়েও যায়।তাই অাপনার ফোন চার্জে দেওয়ার আগে যত অ্যাপ চালু আছে সব বন্ধ করে দিন।


টিপস নম্বার ৩:চার্জের সময় কানেক্টিভিটি চালু রাখুন।

কানেক্টিভিটি বলতে wifi,ব্লুটুথ, জিপিএস,মোবাইল ডাটা ইত্যাদি বন্ধ রাখুন।তাহলে আপনার ফোনের চার্জ দ্রুত হবে সেই সাথে ব্যাটারির আয়ুও বাড়বে।


টিপস নম্বার ৪: Original চার্জার ব্যবহার করুন।

আমরা অনেকেই আছি, যখন সামনে যে চার্জার পাই সেটা দিয়েই ফোন চার্জে বসিয়ে দেই।এটি খুবই ভুল কাজ।আমরা যখন ফোন কিনি ফোনের সাথে একটি চার্জার দেয়।অবশ্যই সেই চার্জর টি দিয়ে সবসময় চার্জ দিবেন।এতে করে আপনার ফোনের চার্জের অনেক আয়ু বাড়বে।


টিপস নম্বার 5: নকল চার্জার ব্যবহার বন্ধ করুন।

চার্জার অনেক সময় নষ্ট হয়ে যেতে পারে। তখন নতুন চার্জার কিনি।কিন্তু অনেক সময় ভুলবশত নকল চার্জার কিনি ফেলি।নকল চার্জার দিয়ে ফোন চার্জ দিলে ব্যাটারির অনেক সমস্যা হয়।তাই আমাদের উচিত সবসময় যাঁচাই করে Original চার্জার কিনা।

আশা করি এই টিপস গুলা মেনে থাকলে আপনার ফোনের ব্যাটারির অায়ু অনেক বাড়বে।

সবাই ভালো থাকবেন।

You may like these posts